মেনু নির্বাচন করুন

ডিজিটাল বাংলাদেশ গড়ব

 

২০১৮ সালের ১৬ ডিসেম্বরের মধ্যেই  ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার স্বপ্ন বাস্তবায়নের প্রত্যয় ব্যক্ত করেছেন নব নিযুক্ত ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার।

বৃহস্পতিবার সকালে মন্ত্রী হওয়ার পর প্রথমবারের মত ধানমন্ডিতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণকালে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন: বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশে আমরা আজ দাঁড়িয়ে আছি। তিনি না থাকলে আজ বাংলাদেশ হতো না।

ঠিক মতো দায়িত্ব পালন করতে পারলে এক বছর অনেক সময় বলে মন্তব্য করে জব্বার বলেন: একটা বছর কাজ করতে পারলে আইসিটি খাতের চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য অনেক সময়। আমরা অনেক দূর এগিয়ে নিতে পারবো।

আমরা ঠিক ঠাক কাজ করে গেলে ভিশন-২০৪১ অসম্ভব কিছু না। অবশ্য আমরা ৪১’র মধ্যে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন সত্যি করতে পারবো।

এর দায়িত্ব নিয়েই ইন্টারনেটের দাম কমিয়ে আনার ঘোষণা দিয়ে মোস্তফা জব্বার বলেছেন: আমার প্রথম কাজ হবে ইন্টারনেটের দাম কমানো ও গতি বৃদ্ধি করা। ইন্টারনেট ছাড়া ডিজিটাল বাংলাদেশ আলোচনায় থাকবে না। আমার মন্ত্রণালয়ে বিদেশি কোনো প্রতিষ্ঠান এক তরফা ব্যবসা করতে পারবে না। আমার দেশের মার্কেট আমার দখলে থাকবে।


Share with :

Facebook Twitter